1. banijjobarta22@gmail.com : admin :

অফিসিয়াল ফেসবুক পেজ চালু করেছে বিএসইসি

  • Last Update: Thursday, May 26, 2022

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থাগুলোর নাম ব্যবহারসহ বিভিন্নভাবে গুজব ছড়িয়ে সাধারণ বিনিয়োগকারীদের সঙ্গে একটি শ্রেণি প্রতারণা করে আসছে। এবার সেই প্রতারণারোধে অফিসিয়াল ফেসবুক পেজ ও লিংকডইন আইডি চালু করেছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সংশ্লিষ্ট সূত্রে বিষয়টি জানা গেছে।

জানা গেছে, নিজেদের স্বার্থ হাসিলের জন্য এক শ্রেণির প্রতারক বিনিয়োগকারী সামাজিক যোগাযোগ মাধ্যমে সিকিউরিটিজের দর উত্থান-পতনে প্রভাবিত করার জন্য গুজব ছড়িয়ে থাকে। নিয়ন্ত্রক সংস্থা অবশ্য তা প্রতিরোধে আইনগত পদক্ষেপও নিচ্ছে। এরইমধ্যে মাহবুবুর রহমান নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বিনিয়োগকারীদের প্রভাবিত করার কাজে ব্যবহৃত বিভিন্ন ফেসবুক পেজ বন্ধ করে দিয়েছে।

এবার বিনিয়োগকারীদেরকে সঠিক তথ্যের নিশ্চয়তা দিতে বিএসইসির নামে অফিসিয়াল ফেসবুক খোলা হয়েছে। যাতে বিনিয়োগকারীদের সঠিক তথ্য প্রদান এবং নিয়ন্ত্রক সংস্থার নামে ভুয়া ফেসবুক পেজে ছড়ানো গুজব সম্পর্কে জানতে পারেন।

বিএসইসির অফিসিয়াল ফেসবুক পেইজে যেতে নিচের লিংকে ক্লিক করুন : https://www.facebook.com/Bangladesh-Securities-and-Exchange-Commission-BSEC-103309382398332

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com