1. banijjobarta22@gmail.com : admin :

ব্যাংকাস্যুরেন্স চালু করতে গাইডলাইন চূড়ান্ত

  • Last Update: Wednesday, May 25, 2022

নিজস্ব প্রতিবেদক

ব্যাংকাস্যুরেন্স কার্যক্রম পরিচালনার করতে ব্যাংকগুলোর জন্য প্রযোজ্য নির্দেশনাবলী ‘ব্যাংকাস্যুরেন্স গাইডলাইনস ফর ব্যাংকস’ চূড়ান্ত করা হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) বাংলাদেশ ব্যাংকে এ সংক্রান্ত স্বাক্ষর অনুষ্ঠান আয়োজন করা হয়। ব্যাংক ও বীমা খাতের প্রতিনিধিরা এতে উপস্থিত ছিলেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের পক্ষে এতে স্বাক্ষর করেন সংগঠনটির প্রথম ভাইস প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল), তিনি এ সংক্রান্ত যৌথ কমিটির সদস্য। গাইডলাইনটি প্রস্তুত করতে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মাকসুদা বেগমকে আহবায়ক করে উভয় খাতের প্রতিনিধিদের নিয়ে ১৪ সদস্যের একটি যৌথ কমিটি গঠন করা হয়েছিল।

যৌথ কমিটির অন্য সদস্যরা হলেন- বাংলাদেশ ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. ইসমাইল হোসেন, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) মো. শাহ আলম, প্রাইম ব্যাংকের হেড অব ওয়েলথ ম্যানেজমেন্ট মিয়া মোহাম্মদ রবিউল হাসান, সিটি ব্যাংকের চীফ ইকোনমিস্ট এন্ড কান্ট্রি বিজনেস ম্যানেজার মো. আমানুর রহমান;পিডব্লিউসি’র এসোসিয়েট ডাইরেক্টর মো. সাদেক উজ জামান, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ওয়াফি শফিক মেনহাজ খান, মেটলাইফ বাংলাদেশের হেড অব ব্যাংকাস্যুরেন্স মোহাম্মদ আসিফ শামস, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হেড অব প্রায়োরিটি এন্ড ওয়েলথ ম্যানেজমেন্ট তন্বি হক এবং বাংলাদেশ ব্যাংকের জয়েন্ট ডাইরেক্টর মোহাম্মদ আশিকুর রহমান।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com