1. banijjobarta22@gmail.com : admin :

ফেসবুকে পেজ চালু করবে বিএসইসি

  • Last Update: Wednesday, May 25, 2022

নিজস্ব প্রতিবেদক

বিনিয়োগকারীদের সচেতন করতে এবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পেজ চালু করবে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গুজব থেকে রক্ষাসহ বিনিয়োগকারীদের সচেতনতা বাড়াতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, সম্প্রতি বিএসইসির নামে বিভিন্ন পেজ খুলে গুজব ছড়িয়ে সাধারণ বিনিয়োগকারীদের সঙ্গে একটি শ্রেণি প্রতারণা করে আসছে। এ চক্রের প্রতারণা রোধে বিএসইসি ফেসবুক পেজ ও লিংকডইন আইডি খোলার উদ্যোগ নিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, বিএসইসির নামে-বেনামে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার একটি চক্র সাধারণ বিনিয়োগকারীদের সঙ্গে প্রতারণা করছে। চক্রটি বাজার নিয়ে নানা গুজব ছড়াচ্ছে, যার প্রভাব পড়ছে পুঁজিবাজারে।

বিনিয়োগকারীদের সুরক্ষার জন্য কমিশনের অফিসিয়াল ফেসবুক পেজ ও লিংকডইন আইডি খোলা হচ্ছে, যা দ্রুত চালু করা হবে। বিএসইসির অফিসিয়াল ফেসবুক পেজে বিনিয়োগকারীদের সঠিক তথ্য দেওয়া হবে। ভুয়া অ্যাকাউন্টগুলো বন্ধের ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বিএসইসি বলছে, সম্প্রতি দেখা গেছে বেআইনিভাবে কমিশনের নাম ও লোগো ব্যবহার করে ফেসবুকে https://www.facebook.com/bsecbangladesh ও https://www.facebook.com/SECBD/ পেজ ব্যবহার করে বিনিয়োগকারীদের সঙ্গে প্রতারণা হচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে সিকিউরিটিজের দর উত্থান-পতনে প্রভাবিত করার জন্য গুজব ছড়ানোর দায়ে মাহবুবুর রহমান নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া বিনিয়োগকারীদের প্রভাবিত করার কাজে ব্যবহৃত বিভিন্ন ফেসবুক পেজ বন্ধ করা হয়েছে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com