1. banijjobarta22@gmail.com : admin :

কক্সবাজারে হচ্ছে শুটকি প্রক্রিয়াকরণ শিল্প, থাকবে কর অব্যাহতি সুবিধা

  • Last Update: Saturday, February 12, 2022

নিজস্ব প্রতিবেদক

কর অব্যাহতি সুবিধা দিয়ে দেশের মৎস্য সম্পদের উন্নয়নে কক্সবাজারে আন্তর্জাতিকমানের শুটকি প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

শনিবার (১২ সেপ্টেম্বর) কক্সবাজারে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) মৎস্য অবতরণ কেন্দ্র সংলগ্ন স্থানে বিএফডিসি বাস্তবায়নাধীন কক্সবাজার জেলায় শুটকি প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন প্রকল্পের অফিস ভবন নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা জানান।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, কক্সবাজারের ব্যাপক আধুনিকায়ন হচ্ছে। খুরুশকুলে আধুনিক শুটকি পল্লী স্থাপনের বড় প্রকল্পসহ কক্সবাজারে মৎস্য খাতের অন্যান্য উন্নয়ন প্রকল্প সবই প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। মৎস্য প্রক্রিয়াকরণে মৎসীজীবীদের সব ধরনের সহায়তা দেওয়া হবে। বিদেশ থেকে মেশিনারি আমদানি করে বা স্থানীয়ভাবে ছোট ছোট মৎস্য প্রক্রিয়াকরণ শিল্প কেউ স্থাপনে আগ্রহী হলে কর অব্যাহতিসহ অন্যান্য সুবিধাদি দেওয়ার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

পরে মন্ত্রী চকরিয়া উপজেলার রামপুরে মৎস্য অধিদফতরের আওতাধীন বিভিন্ন চিংড়ি প্ল্যান্ট সরেজমিনে পরিদর্শন করেন।

বিএফডিসি’র চেয়ারম্যান মো. হেমায়েত হুসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com