1. banijjobarta22@gmail.com : admin :

সূচকের পতন, তলানীতে লেনদেন

  • Last Update: Sunday, April 17, 2022

নিজস্ব প্রতিবেদক

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের বড় পতন হয়েছে। লেনদেন নেমেছে ৪০০ কোটির নিচে। শুধু তাই নয়, লেনদেনে অংশ নেয়া ৭২ শতাংশ কোম্পানির শেয়ারদর কমেছে।

সূচকের পতন, লেনদেনে ভাটা আর কোম্পানিগুলোর দর হারানোকে রীতিমতো নেতিবাচকভাবে দেখতে শুরু করেছে বাজার সংশ্লিষ্টরা। তারা বলছেন, ঈদের আগে বাজারের এই চিত্র শেয়ারবাজারের বেহাল দশার ইঙ্গিত বহন করছে।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯৩ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার। যা গত ১ বছরের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত বছরের ৫ এপ্রিল ডিএসইতে ২৩৬ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজকের আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ৫২৯ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার। যা আজ থেকে ১৩৫ কোটি ৭১ লাখ টাকা বেশি।

এদিন ডিএসইএক্স৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৫৫৪ পয়েন্টে। শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৪২ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৪৩৫ পয়েন্টে।

আজ ডিএসইতে ৩৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ২৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসই সার্বিক সূচক সিএসপিআই ৪ পয়েন্ট কমেছে। এদিন সিএসইতে ১৪ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com