1. banijjobarta22@gmail.com : admin :

শত কোটি টাকার গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড আসছে শেয়ারবাজারে

  • Last Update: Monday, April 11, 2022

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারে আসছে শত কোটি টাকার গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড। মেয়াদী (Close-end) এই ফান্ডটির নাম ‘আইসিবি এএমসিএল গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড’। এর উদ্যোক্তা ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) ও আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (আইসিবি এএমসিএল)।

সোমবার (১১ এপ্রিল) ফান্ডটির উদ্যোক্তা প্রতিষ্ঠান দুটি বিজিআইসির সাথে ট্রাস্ট চুক্তি করেছে। রাজধানীর রাজউক এভিনিউর বিডিবিএল ভবনে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর প্রধান কার্যালয়ে এই চুক্তি সই হয়। সম্প্রতি সিএমএসএফ ফান্ডের ট্রাস্ট ডিড এবং বিনিয়োগ ব্যবস্থাপনা চুক্তির বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের অনুমোদন পেয়েছে।

“আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড” এর স্পন্সর হল ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড এবং সম্পদ ব্যবস্থাপক হিসেবে আছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। এছাড়া ফার্টির কাষ্টোর্ডিয়ান হিসেবে ব্যাক ব্যাংক লিমিটেড এবং ট্রাস্টি হিসেবে বাংলাদেশ জেনারেল ইনসুরেন্স কোম্পানিকে নিয়োগ দেয়া হয়েছে।

সিএমএসএফের চিফ অব অপারেশন মো.মনোয়ার হোসেন এবং আইসিবি এএমসিএলের প্রধান নির্বাহী কর্মকর্তা এ.টি.এম আহমেদুর রহমানের তত্ত্বাবধানে ট্রাস্ট ডিড় স্বাক্ষর অনুষ্ঠানটি পরিচালিত হয়েছে। এই ফান্ডের আকার একশত কোটি টাকা, যার ইউনিট প্রতি অভিহিত মূল্য ১০ টাকা। সিএমএসএফ স্পন্সর হিসেবে ৫০ কোটি টাকা বিনিয়োগ করবে, যা মোট বিনিয়োগের ৫০ শতাংশ।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com