1. banijjobarta22@gmail.com : admin :

আমাদের সামনের দিনগুলো ভালোই কাটবে: অর্থমন্ত্রী

  • Last Update: Thursday, April 7, 2022

নিজস্ব প্রতিবেদক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমাদের অবস্থা অনেক ভালো, অনেক শক্তিশালী। আরও শক্তিশালী হবে। বাংলাদেশের সামষ্টিক অর্থনীতির কোনো একটি দিক খুঁজে বের করতে পারবেন না, যেগুলো পর্যালোচনা করে বুঝব সামনের দিনগুলো ভালো নয়। সামনের দিনগুলো আমাদের ভালোই কাটবে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) অর্থনৈতিক বিষয় সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, গোটা বিশ্ব বলছে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা অনেক শক্তিশালী। যেসব দেশের জিডিপির তুলনায় ঋণের পরিমাণ বেশি, তারা বর্তমানে সবচেয়ে বেশি বিব্রত। তারা বিপদেও আছে। বাংলাদেশ সেই বিপদে নেই। সেজন্য আমরা ওইসব দিক নিয়ে চিন্তা করছি না।

তিনি বলেন, আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভের পরিমাণও অনেক ওপরে। রাজস্ব আদায় বাড়ছে। বাড়ছে রিজার্ভও। মুদ্রাস্ফীতিও নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। তাহলে সমস্যাটা কোথায়? আমাদের তো সমস্যা নেই। আমি মনে করি আমরা নিরাপদে আছি (উই আর সেফ)।

দেশের অর্থনীতিকে শ্রীলংকার সঙ্গে তুলনা করা প্রসঙ্গে মন্ত্রী বলেন, কেউ আলোচনা করলে করতে পারে। কিন্তু সেটা আমাদের ক্ষেত্রে প্রযোজ্য নয়। আমাদের রিজার্ভ অনেক উপরে আছে। রেমিট্যান্স দিন দিন বাড়ছে, রপ্তানি বাড়ছে, মূল্যস্ফীতির হারও নিয়ন্ত্রিত, টাকাও অবমূল্যায়ন করা হয়নি বলে জানান তিনি।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com