1. banijjobarta22@gmail.com : admin :

মেঘনা গ্রুপের দুই কোম্পানি পরিদর্শনে বিএসইসির তদন্ত কমিটি

  • Last Update: Tuesday, April 5, 2022

নিজস্ব প্রতিবেদক

মেঘনা গ্রুপের দুই কোম্পানি মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ ও মেঘনা কনডেন্সড মিল্কের কারখানা ও অফিসে তদন্তের সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ জন্য চার সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন- বিএসইসির যুগ্ম পরিচালক মো. সাইফুল ইসলাম, ডেপুটি ডিরেক্টর শাহরিয়ার পারভেস, সহকারী পরিচালক মো. মিনহাজ বিন সেলিম এবং ডিএসই’র সিনিয়র এক্সিকিউটিভ মো. রাসেল রহমান।

সংশ্লিষ্ট সূত্রে বিষয়টি জানা গেছে।

সূত্র জানায়, মঙ্গলবার (৫ এপ্রিল) কমিশন এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে। যার অনুলিপি কমিটির সদস্য ও কোম্পানি দুটির ব্যবস্থাপনা পরিচালককে পাঠানো হয়েছে।

কোম্পানি দুইটি ধারাবাহিকভাবে সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় তাদের কারখানা ও অফিস পরিদর্শন করা প্রয়োজন- ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সম্প্রতি এমন একটি প্রতিবেদন দেয়। তার পরিপ্রেক্ষিতে এই নির্দেশ দিয়েছে বিএসইসি।

তদন্ত শেষে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে কমিশনে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

কমিশন জারি করা নির্দেশে বলা হয়, সিকিউরিটিজ আইন ১৯৬৯ এর ধারা ২১ এর মতে প্রদত্ত ক্ষমতা প্রয়োগ করে (১৯৬৯ সালের অধ্যাদেশ নং XVII) এবং সিকিউরিটিজ এক্সচেঞ্জ আইন ১৯৯৩ এর ১৭ক ( ১৯৯৩ সালের ১৫ নং আইন) অনুযায়ী কমিশন মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং মেঘনা কনডেন্সড মিল্ক ইন্ডাস্ট্রিজের বিষয়ে তদন্তের নির্দেশ দেয়। 

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com