1. banijjobarta22@gmail.com : admin :

১০২ কোটি টাকা বিনিয়োগ পেয়েছে পেপারফ্লাই

  • Last Update: Tuesday, April 5, 2022

নিজস্ব প্রতিবেদক

সারাদেশ ব্যাপী গ্রাহকদের দোরগোড়ায় ডেলিভারি সরবরাহের লক্ষ্যে বাংলাদেশের পেপারফ্লাইতে ১০২ কোটি টাকা বিনিয়োগ নিশ্চিত করেছে ভারতের অন্যতম প্রধান প্রযুক্তি-নির্ভর ই-কমার্স প্রতিষ্ঠান ইকম এক্সপ্রেস।

মঙ্গলবার (৫ এপ্রিল) পেপারফ্লাই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, ২০১৬ সালে শাহরিয়ার হাসান, রাজিবুল ইসলাম, রাহাত আহমেদ এবং শামসুদ্দীন আহমেদ – মিলে পেপারফ্লাই প্রতিষ্ঠা করেন। ৬ বছরে পেপারফ্লাই দেশের ই-কমার্স লজিস্টিকস ইন্ডাস্ট্রিতে বৈপ্লবিক পরিবর্তন সাধন করেছে, প্রবর্তন করেছে দেশব্যাপী দোরগোড়ায় ডেলিভারি, দ্বারপ্রান্ত থেকেই পণ্য সংগ্রহ, দ্রুততম মিড-মাইল নেটওয়ার্ক, অ্যাপ সমন্বয়করণ, ক্যাশবিহীন মূল্য পরিশোধ এবং আরো অনেক কিছু।

গত বছরের সেপ্টেম্বর মাসে কোম্পানিটি দেশীয় কুরিয়ার ও পার্সেল ইন্ডাস্ট্রিকে লক্ষ্য করে সর্বপ্রথম এর কন্ট্র্যাক্ট নির্ভর বিটুবি সার্ভিস ও দোরগোড়ায় এক্সপ্রেস ডেলিভারি সার্ভিস চালু করে এবং এক্ষেত্রে অভূতপূর্ব সাড়া পায়। এই পদক্ষেপের মাধ্যমে পেপারফ্লাই বাংলাদেশের এক্সপ্রেস কুরিয়ার ডেলিভারি সার্ভিসের ক্ষেত্রে বৈপ্লবিক ও আমূল পরিবর্তন আনতে চায়।  

এই নতুন বিনিয়োগ দেশব্যাপী আরো একটি শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তুলতে সহায়ক হবে, যা কিনা কুরিয়ার ও পার্সেল ইন্ডাস্ট্রির প্রয়োজনের সাথে সামঞ্জস্যপূর্ণ করে সাজানো হবে এবং সেই সাথে দ্রুত বর্ধনশীল ই-কমার্স ডেলিভারি খাতের কথাও লক্ষ্য রাখা হবে।

স্ট্র্যাটেজিক বিনিয়োগকারী ইকম এক্সপ্রেস লিমিটেড, ভারতের ইকমার্স ইন্ডাস্ট্রিতে এন্ড টু এন্ড প্রযুক্তি নির্ভর লজিস্টিকস সল্যুশনের ক্ষেত্রে একটি অগ্রগণ্য প্রতিষ্ঠান।

এই বিনিয়োগের ব্যাপারে ইকম এক্সপ্রেসের সিইও এবং সহ প্রতিষ্ঠাতা টি. এ. কৃষ্ণান বলেন, ‘পেপারফ্লাই বাংলাদেশের ই-কমার্স খাতের বিকাশ ঘটানো এবং দেশের সর্বত্র এই সেবা প্রদানের পরিসর বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে

পেপারফ্লাইয়ের বিটুবি সল্যুশনস সেবা প্রদান করা শুরু হবার পর থেকে তা অসাধারণ গতিতে চলছে এবং আমরা আগামী কয়েক বছরের মধ্যেই এই খাতটিকে আরও বড় পরিসরে দেখতে পাবো।

পেপারফ্লাইয়ের এমডি ও সিইও শাহরিয়ার হাসান এ প্রসঙ্গে বলেন, আমরা আমাদের সূচনা থেকেই ই-কমার্স লজিস্টিকস সল্যুশন প্রদানে পথিকৃৎ এর ভূমিকা পালন করে আসছি এবং বাংলাদেশের সকল গ্রামাঞ্চলের দোরগোড়াও ডেলিভারির আওতায় নিয়ে আসার ব্যাপারে আমাদের অগ্রগামী ভূমিকা রয়েছে। এই বিনিয়োগ দ্বারা এ কথা নিশ্চিত হওয়া যায় আমরা আগামী বছরগুলোতে একেবারে তৃণমূল পর্যায়ে প্রযুক্তি ও উপযোগিতার সঠিক মিশেল ঘটিয়ে আগের নিয়মে চলা ইন্ডাস্ট্রিতে আমূল পরিবর্তন আনার প্রত্যয় রাখি।

বর্তমান সময়ে পেপারফ্লাইতে ২০০০ কর্মী কাজ করেন এবং এই প্রতিষ্ঠানটি সারা দেশে ২০০টি পয়েন্টে দেশব্যাপী ডেলিভারি সার্ভিস দিয়ে থাকে।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com