1. banijjobarta22@gmail.com : admin :

বিএনবি সিকিউরিটিজের লেনদেন শুরু কাল

  • Last Update: Saturday, April 2, 2022

নিজস্ব প্রতিবেদক

নতুন ব্রোকারেজ হাউজ বিএনবি সিকিউরিটিজ লিমিটেডের লেনদেন কার্যক্রম আগামীকাল রোববার (৩ এপ্রিল) শুরু হবে।

এদিন থেকেই এই ব্রোকারেজ হাউজে শেয়ার কেনা-বেচা করা যাবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) আবু ফারাহ্ মো. ইকবাল।

তিনি বাণিজ্য বার্তাকে বলেন, আগামীকাল রোববার থেকে বিএনবি সিকিউরিটিজ লিমিটেডের লেনদেন কার্যক্রম শুরু হচ্ছে। বিষয়টি নিয়ে আমরা খুবই উচ্ছ্বসিত। আমরা গ্রাহকের অর্থের সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার প্রয়াস নিয়ে কাজ করবো। আশা করছি, দেশের শেয়ারবাজারে বিএনবি সিকিউরিটিজ লিমিটেড উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

বিএনবি সিকিউরিটিজ লিমিটেডের সিওও আবু ফারাহ্ মো. ইকবাল

জানা গেছে, ব্রোকারেজ হাউজটিকে স্টক ব্রোকার রেজিস্ট্রেশন সার্টিফিকেট, তিন ডিজিটের আইডি এবং ছয় ডিজিটের নম্বর দেওয়া হয়েছে।

প্রসঙ্গত,  গত বছরের ৪ সেপ্টেম্বর ৫৫টি ব্রোকারেজ হাউজ বা ট্রেককে (ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট) লাইসেন্স দেয় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

গত ২০ জানুয়ারি আরও  তিনটি ব্রোকারেজ হাউজ অনুমোদন পাওয়ায় এখন এ তালিকা বেড়ে হয়েছে ৫৮টি। এতে ডিএসই’র সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজ বা ট্রেকের সংখ্যা দাঁড়াচ্ছে ২৮৩টিতে।

নতুন ট্রেকগুলোর মধ্যে ইতিপূর্বে কয়েকটি প্রতিষ্ঠান লেনদেন কার্যক্রম শুরু করেছে।

জানা গেছে, রাজধানীর ধানমন্ডির সোবহানবাগের নাভানা নিউবুরী প্যালেসের সপ্তম তলায় বিএনবি সিকিউরিটিস লিমিটেডের অফিস। সেখান থেকেই প্রতিষ্ঠানটি লেনদেন কার্যক্রম চালাবে। এছাড়া মতিঝিল অফিস থেকেও শেয়ার কেনা-বেচা হবে। প্রতিষ্ঠানটির ট্রেক নাম্বার ২৭১ এবং ডিপি ৬৩১০০।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) দায়িত্বে রয়েছেন মো. আসাদুজ্জামান আল-মাসুম।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com