1. banijjobarta22@gmail.com : admin :

স্টক এক্সচেঞ্জ সেলফ লিস্টিং রেগুলেশন প্রণয়নে পাঁচ সদস্যের কমিটি গঠন

  • Last Update: Tuesday, March 22, 2022

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) দেশের উভয় স্টক এক্সচেঞ্জের (ডিএসই-সিএসই) খসড়া সেলফ-লিস্টিং রেগুলেশন, ২০২২ প্রণয়নে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে।

সম্প্রতি এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

বিএসইসির চিঠিতে উল্লেখ করা হয়েছে, ডিএসই ও সিএসই থেকে বেশ কয়েকটি চিঠি পাঠানো হয়েছে। এরই ধারাবাহিকতায় এক্সচেঞ্জ ডিমিউচ্যুয়ালাইজেশন অ্যাক্ট, ২০১৩ এর সঙ্গে সঙ্গতিপূর্ণ রেখে খসড়া ঢাকা স্টক এক্সচেঞ্জ (সেলফ-লিস্টিং) রেগুলেশন, ২০২২ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সেলফ-লিস্টিং) রেগুলেশন, ২০২২ প্রণয়ন সম্পর্কিত বিষয়ে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমাকে গঠিত কমিটির আহবায়ক করা হয়েছে। কমিটির অপর চার সদস্য হলেন- বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম, পরিচালক মো. আবুল কালাম, অতিরিক্ত পরিচালক মো. কাওসার আলী এবং যুগ্ম পরিচালক মোহাম্মদ জহিরুল হক (সদস্য সচিব)।

গঠিত কমিটিকে এই চিঠি ইস্যুর ৩০ কার্যদিবসের মধ্যে রেফারেন্সে শর্ত অনুযায়ী কমিশনে প্রতিবেদন দাখিল করতে হবে।

জানা গেছে, চলতি বছরের ২ জানুয়ারি এ বিষয়ে উভয় স্টক এক্সচেঞ্জকে চিঠি দেয় বিএসইসি। পরবর্তীতে ডিএসই গত ১০ জানুয়ারি ও ২৭ ফেব্রুয়ারি বিএসইসিতে চিঠির জবাব দেয়। একইভাবে গত ১ মার্চ বিএসইসিতে চিঠি দেয় সিএসই।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com