1. banijjobarta22@gmail.com : admin :

সপ্তাহ জুড়ে সবচেয়ে বেশি লেনদেন বেক্সিমকোর

  • Last Update: Friday, March 18, 2022

নিজস্ব প্রতিবেদক

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার অঙ্কে সব থেকে বেশি লেনদেন হয়েছে বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেডের (বেক্সিমকো)। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯৬ কোটি ৩০ লাখ ৭০ হাজার টাকার। যা মোট লেনদেনের ৭ দশমিক ৬২ শতাংশ।

সাপ্তাহিক বাজার বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, সপ্তাহের শেষ কার্যদিনসের লেনদেন শেষে ক্লোজিং হয়েছে ১৫৫ টাকা ১০ পয়সায়।

১৯৮৯ সালে শেয়ারবাজারে তালিকাভূক্ত বেক্সিমকো লিমিটেড বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করছে। কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের কাছে শেয়ার রয়েছে ৩৩ দশমিক ৯৪ শতাংশ। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৬ দশমিক ৭৭ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে ১ দশমিক ১৫ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার রয়েছে ৩৮ দশমিক ১৪ শতাংশ।

২০২১ সালে কোম্পানিটি ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ২০১৯ ও ২০২০ সালে দিয়েছ ৫ শতাংশ করে নগদ লভ্যাংশ।

দ্বিতীয় স্থানে থাকা বিডিকম অনলাইন লিমিটেডের শেয়ার লেনদেন হয়েছে ১১৭ কোটি ৭৬ লাখ ৬১ হাজার টাকা। যা মোট লেনদেনের ৩ দশমিক ০৩ শতাংশ।

তৃতীয় স্থানে রয়েছে ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড। এই কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৮ কোটি তিন লাখ ৫৫ হাজার টাকা। যা মোট লেনদেনের ২ দশমিক ২৭ শতাংশ।

এই তালিকায় আরও রয়েছে অগ্নি সিস্টেমস, ওরিয়ন ফার্মা, আমরা টেকনোলজি, বাংলাদেশ শিপিং করপোরেশন, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, আমরা নেটওয়ার্ক এবং ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com