1. banijjobarta22@gmail.com : admin :

দর বৃদ্ধিতে সপ্তাহের সেরা বিডিকম অনলাইন

  • Last Update: Saturday, March 12, 2022

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহ জুড়ে লেনদেন করা কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি দর বেড়েছে বিডিকম অনলাইন লিমিটেডের। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪১ দশমিক ৭৪ শতাংশ।

সপ্তাহ শেষে ক্লোজিং হয়েছে ৩৪ টাকা ৩০ পয়সায়। সপ্তাহ জুড়ে কোম্পানিটি ৫৭ কোটি ৫১ লাখ ৩১ কোটি টাকার শেয়ার লেনদেন করেছে। প্রতিদিন গড়ে লেনদেন হয়েছে ১১ কোটি ৫০ লাখ ২৬ হাজার ২০০ টাকার শেয়ার।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, বিডিকম অনলাইন সর্বশেষ ২০২১ সালে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ ও বোনাস লভ্যাংশ দেয়। ২০২০ সালেও একই পরিমাণ লভ্যাংশ দিয়েছিলো। ২০১৯ সালে ৬ শতাংশ নগদ ও ৬ শতাংশ বোনাস লভ্যাং দিয়েছিলো।

দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন অনুযায়ী বিডিকম অনলাইন লিমিটেডের শেয়ার প্রতি আয় হয়েছে শূন্য দশমিক ৪৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল শূন্য দশমিক ২৩ পয়সা।

এছাড়া ছয় মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে শূন্য দশমিক ৭৫ পয়সা। গত অর্থবছরের শেয়ার প্রতি আয় ছিল শূন্য দশমিক ৪৩ পয়সা।


এদিকে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫ দশমিক ১০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে শূন্য দশমিক ৬৫ টাকা


২০০২ সালে শেয়ারবাজারে তালিকাভূক্ত হয়ে কোম্পানিটি বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করছে।

কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের হাতে ৪০ দশমিক ৩০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ১৯ দশমিক ৫৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৫০ দশমিক ৪৩ শতাংশ শেয়ার রয়েছে।

সপ্তাহ জুড়ে সবচেয়ে বেশি দর বাড়া কোম্পানির মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে বিডি থাই ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড। কোম্পানিটির দর বেড়েছে ২১ দশমিক ৮২ শতাংশ। সপ্তাহ জুড়ে লেনদেন করেছে ৪২ কোটি ৫৪ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার। প্রতিদিন গড়ে লেনদেন করেছে ৮ কোটি ৫০ লাখ ৫৭ হাজার টাকার শেয়ার।

তৃতীয় স্থানে থাকা অগ্নি সিস্টেম লিমিটেডের দাম বেড়েছে ১৬ দশমিক ২৫ শতাংশ। সপ্তাহ জুড়ে কোম্পানিটি লেনদেন করেছে ৫২ কোটি ৫৯ লাখ ৯৩ হাজার টাকার শেয়ার। প্রতিদিন গড়ে লেনদেন করেছে ১০ কোটি ৫১ লাখ ৯৮ হাজার ৬০০ টাকার শেয়ার।

তালিকায় থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে ইনটেক লিমিটেডের ১৩ দশমিক ৩৮ শতাংশ, কুইন সাউথ টেক্সটাইলের ১৩ দশমিক ৩৬ শতাংশ, এডিএন টেলিকমের ১৩ দশমিক ২৭ শতাংশ, ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিংয়ের ১৩ দশমিক ১৭ শতাংশ, আমরা নেটওয়ার্কের ১১ দশমিক ৯২ শতাংশ, ভিএএস থ্রেড ডাইংয়ের ১১ দশমিক ৭৬ শতাংশ এবং এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্টের ১১ দশমিক ৩৬ শতাংশ দর বেড়েছে।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com