1. banijjobarta22@gmail.com : admin :

বীমা দাবি পরিশোধে ব্যর্থ, প্রগ্রেসিভ লাইফে পর্যবেক্ষক নিয়োগ

  • Last Update: Sunday, June 4, 2023

নিজস্ব প্রতিবেদক

প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালনা পর্ষদে পর্যবেক্ষক নিয়োগ করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

যথা সময়ে গ্রাহকের বীমা দাবি পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালনা পর্ষদে পর্যবেক্ষক নিয়োগ করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

বৃহস্পতিবার (১ জুন) প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের এ সংক্রান্ত একটি চিঠি দিয়েছে আইডিআরএ।

পর্যবেক্ষকের দায়িত্ব পালন করবেন কর্তৃপক্ষের পরিচালক মোহা. আব্দুল মজিদ। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত তিনি কোম্পানিটির পরিচালনা পর্ষদে পর্যবেক্ষক হিসেবে নিযুক্ত থাকবেন।

চিঠিতে বলা হয়েছে, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি বীমা দাবি যথাসময়ে পরিশোধ না করায় প্রতিনিয়ত গ্রাহকরা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষে অভিযোগ দাখিল করছে। বীমা দাবি সময়মত পরিশোধ না করার জন্য গ্রাহকদের মধ্যে চরম অসন্তোষ সৃষ্টি হচ্ছে এবং বীমা শিল্পের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

এ সকল বিষয় কর্তৃপক্ষের গোঁচরীভূত হওয়ায় কোম্পানির পরিচালনাগত স্বচ্ছতা উন্নয়নের মাধ্যমে বীমা গ্রাহকদের বীমা দাবি পরিশোধের কার্যকর ব্যবস্থা গ্রহণ করা আবশ্যক।

এ লক্ষে বীমা পলিসি হোল্ডারদের স্বার্থ সংরক্ষণ এবং কোম্পানির সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষে বীমা আইন, ২০১০ এর ৫১(গ) ধারা অনুযায়ী এই পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে চিঠিতে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com