1. banijjobarta22@gmail.com : admin :

এফবিসিসিআই ও দুবাই ইন্টারন্যাশনাল চেম্বারের সমঝোতা সই

  • Last Update: Wednesday, March 9, 2022

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্য সম্প্রসারণে ও বিনিয়োগ আকর্ষনে এবার দুবাই ইন্টারন্যাশনাল চেম্বারের সাথে সমঝোতা স্মারক সই করেছে এফবিসিসিআই।

মঙ্গলবার এক্সপো ২০২০ এর লিডারশিপ প্যাভিলিয়নে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এ স্মারক সই অনুষ্ঠিত হয়।

এফবিসিসিআই’র পক্ষে সভাপতি মোঃ জসিম উদ্দিন এবং দুবাই ইন্টারন্যাশনাল চেম্বারের পক্ষে এর চেয়ারম্যান সুলতান আহমেদ বিন সু্লেমান স্মারকে সাক্ষর করেন।

এফবিসিসিআই সভাপতি জানান, দুবাই ও বাংলাদেশ বাণিজ্য সম্প্রসারণে একে অন্যের পরিপূরক হিসেবে কাজ করতে পারে। বাংলাদেশের বন্দর ও লজিস্টিকস খাতে দুবাইয়ের ব্যবসায়ীদের বিনিয়োগ সম্ভাবনা রয়েছে। একই সাথে বাংলাদেশে বিনিয়োগের মাধ্যমে প্রতিবেশী দেশগুলোতে তাদের রপ্তানি বাড়াতে পারে। অন্যদিকে দুবাইয়ে ব্যবসায়ীক সম্পর্ক জোরদার করার মাধ্যমে সিআইএসভুক্ত দেশ ও আফ্রিকান বাজার ধরা বাংলাদেশের জন্য সহজ হবে। পারষ্পারিক এসব সম্ভাবনা কাজে লাগাতে এফবিসিসিআই ও দুবাই ইন্টারন্যাশনার চেম্বারের মধ্যে স্বাক্ষরিত স্বারক কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করেন এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন।

গত ৭ই মার্চ এক্সপো ২০২০, দুবাই ও বেশকিছু বাণিজ্যিক কর্মসূচীতে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে পাঁচ দিনের সফরে দুবাই গেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের বাণিজ্য প্রতিনিধিদল।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com