1. banijjobarta22@gmail.com : admin :

সার্ক চেম্বারের সভাপতি হচ্ছেন এফবিসিসিআইয়ের সভাপতি

  • Last Update: Tuesday, May 23, 2023

নিজস্ব প্রতিবেদক

দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা (সার্ক) সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এসসিসিআই) সভাপতি হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের বর্তমান সভাপতি মো. জসিম উদ্দিন।

২০২৩-২৪ মেয়াদে দক্ষিণ এশিয়া অঞ্চলের ব্যবসায়ীদের এই শীর্ষ সংগঠনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

সোমবার (২২ মে) এফবিসিসিআইয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, অল্প কিছুদিনের মধ্যে রাজধানী ঢাকায় আনুষ্ঠানিকভাবে মো. জসিম উদ্দিনের কাছে সার্ক চেম্বারের সভাপতির দায়িত্ব হস্তান্তর করবেন সংগঠনটির বর্তমান সভাপতি পাকিস্তানের ব্যবসায়ী ইফতিখার আলী মালিক।

মো. জসিম উদ্দিন ২০২১ সালে এফবিসিসিআইয়ের সভাপতির দায়িত্ব নেন। তার আগে তিনি প্লাস্টিক পণ্য প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিপিজিএমইএ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

মো. জসিম উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক হিসেবে যোগ দেন। প্লাস্টিক পণ্য উৎপাদনের মাধ্যমে শিল্পাঙ্গনে যাত্রা শুরু করে ব্যবসা ছড়িয়েছেন গণমাধ্যম, ব্যাংক, বীমা, হোটেল, আবাসন, সিমেন্ট, ইলেকট্রনিকস পণ্য, কেমিক্যাল, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, ট্রেডিং, তৈরি পোশাক, পশুখাদ্য প্রক্রিয়াকরণসহ বিভিন্ন খাতে।

বর্তমানে তিনি বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে তিনি বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এবং বেঙ্গল মিডিয়া করপোরেশনের ভাইস চেয়ারম্যান।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com