1. banijjobarta22@gmail.com : admin :

ব্যাংকি সেবায় নতুন হটলাইন ১৬২৩৬

  • Last Update: Tuesday, May 9, 2023
বাংলাদেশ ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের সেবা পেতে গ্রাহকরা নানা হয়রানির শিকার হন। ব্যাংকের দ্বারে দ্বারে ঘুরেও পান না সমাধান। এমন সব গ্রাহকরা ‘হটলাইন’ নম্বর-১৬২৩৬ ফোন করে অভিযোগ দিলেই পাবেন প্রতিকার।

তাই ব্যাংকিং সেবা প্রদান ও অভিযোগ দ্রুত নিষ্পত্তির জন্য ব্যাংকের নিজস্ব ‘হটলাইন’ নম্বরসহ বাংলাদেশ ব্যাংকের ‘হটলাইন’ নম্বর দৃশ্যমান স্থানে প্রদর্শন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৯ মে) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ বাণিজ্যিক ব্যাংকগুলোকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছে।

এতে বলা হয়, ‘স্মার্ট বাংলাদেশ’ গঠনে ডিজিটাল ব্যাংকিং কার্যক্রম ত্বরান্বিত করতে টেলিফোনিক যোগাযোগ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। উন্নত ব্যাংকিং সেবা প্রদান এবং এ সংক্রান্ত অভিযোগসমূহ নিষ্পত্তিতে লিখিত মাধ্যমের পাশাপাশি টেলিফোনিক যোগাযোগ একটি কার্যকরী ও সময়বান্ধব মাধ্যম। এ লক্ষ্যে প্রতিটি ব্যাংকের নিজস্ব ‘হটলাইন’ নম্বর রয়েছে। এতদ্ব্যতীত, ব্যাংকিং ও আর্থিক সেবা পেতে হয়রানির শিকার হলে অথবা ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ থাকলে তার প্রতিকার পেতে বাংলাদেশ ব্যাংকেরও একটি ‘হটলাইন’ নম্বর (১৬২৩৬) রয়েছে।

এমতাবস্থায়, নাগরিকদের ব্যাংক সেবা প্রদান এবং অভিযোগ দ্রুত নিষ্পত্তিকরণের লক্ষ্যে ব্যাংকের প্রধান কার্যালয়সহ সকল শাখা ও উপশাখায় বিদ্যমান অভিযোগ বাক্সে ব্যাংকের নিজস্ব ‘হটলাইন’ নম্বরসহ বাংলাদেশ ব্যাংকের ‘হটলাইন’ (১৬২৩৬) নম্বর দৃশ্যমান স্থানে প্রদর্শনের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রণ সংস্থা কেন্দ্রীয় ব্যাংক।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com