1. banijjobarta22@gmail.com : admin :

ন্যাশনাল লাইফের ৩৯তম প্রতিষ্ঠা দিবস উদযাপন

  • Last Update: Thursday, April 27, 2023

নিজস্ব প্রতিবেদক

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩৯তম প্রতিষ্ঠা দিবস উদযাপন করেছে।

বুধবার (২৬ এপ্রিল) কাওরান বাজারস্থ কোম্পানির প্রধান কার্যালয় এনএলআই টাওয়ারে কেক কাটা ও দোয়া মাহফিলের মাধ্যমে দিবসটি উদযাপিত হয়।

অনুষ্ঠানে কোম্পানিটির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. কাজিম উদ্দিন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. খসরু চৌধুরী, সিএফও প্রবীর চন্দ্র দাস এফসিএ ও কোম্পানি সচিব মো. আব্দুল ওয়াব মিয়ানসহ কোম্পানির নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন।

কোম্পানির চেয়ারম্যান মোরশেদ আলম বলেন, ১৯৮৫ সালের ২৩ এপ্রিল দেশের প্রথম বেসরকারী লাইফ বীমা কোম্পানি হিসেবে ন্যাশনাল লাইফ যাত্রা শুরু করে। ন্যাশনাল লাইফের পথ ধরে আজ দেশে বহু বেসরকারী লাইফ বীমা কোম্পানি প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, বীমা দেশের অর্থনীতিতে অন্যতম চালিকা শক্তি। বীমার প্রিমিয়ামের টাকা ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানে বিনিয়োগ হয়ে থাকে।

তিনি আরও বলেন, দীর্ঘ সময়ে ন্যাশনাল লাইফ বিপুল জনগোষ্ঠীকে সঞ্চয়মুখী করার পাশাপাশি বিনিয়োগ, কর্মসংস্থান সৃষ্টিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বর্তমানে ন্যাশনাল লাইফে দেড় লাখেরও বেশি কর্মী কাজ করছে।

পরে চেয়ারম্যান মোরশেদ আলম নির্বাহীদের নিয়ে প্রতিষ্ঠা দিবসের কেক কাটেন।

ন্যাশনাল লাইফ এ পর্যন্ত প্রায় ৬১ লাখ লোককে বীমার আওতায় নিয়ে এসেছে এবং প্রায় ২৮ লাখ গ্রাহককে তাদের বীমার টাকা সর্বোচ্চ বোনাসসহ যথাসময়ে পরিশোধ করেছে। পরিশোধিত বীমা দাবির পরিমাণ প্রায় ৯ হাজার কোটি টাকা।

বর্তমানে কোম্পানির লাইফ ফান্ড ৪৮৪৭ কোটি টাকা, স্থায়ী সম্পদ ৫৭২৩ কোটি টাকা এবং বিনিয়োগ প্রায় ৫০৩৬ কোটি টাকা। কোম্পানির বর্তমান বেতন ভিত্তিক কর্মকর্তা কর্মচারীর সংখ্যা প্রায় ৫ হাজার এবং কমিশন ভিত্তিক প্রায় ৭০ হাজার।

ন্যাশনা লাইফ সর্বোচ্চ বীমা দাবি পরিশোধের জন্য রাষ্ট্রীয় স্বীকৃতি তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে জাতীয় সম্মাননা ও জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দেশি ও বিদেশি অসংখ্য অ্যাওয়ার্ড লাভ করেছে।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com