1. banijjobarta22@gmail.com : admin :

বঙ্গবাজারে ভয়াবহ আগুন, ব্যাপক ক্ষতি ব্যবসায়ীদের

  • Last Update: Tuesday, April 4, 2023

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে ছাই হয়ে গেছে অনেক দোকান। আগুন নিয়ন্ত্রণে চার ঘণ্টার বেশি সময় চেষ্টা করলেও এখানো নিয়ন্ত্রণে আসেনি। এ দিকে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়েছে আশপাশের ভবনগুলোতেও। এই অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার পর থেকে একে একে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট নিয়ন্ত্রণে কাজ করছে বলে জানা গেছে।

সরজমিনে দেখা যায়, পাশের ইসলামিয়া মার্কেট, রাস্তার বিপরীত পাশের বঙ্গবাজার হোমিও কমেপ্লেক্সে আগুন দাউ দাউ করে জ্বলছে। এসব মার্কেট থেকে আগুনের ঝুঁকি নিয়ে মালামাল সরাচ্ছেন ব্যবসায়ীরা। আর এতে তাদের সহায়তা করছেন স্থানীয় তরুণরা।

বাবুল হোসেন নামের এক ব্যবসায়ী বলেন, ‘আমার পাঁচটা দোকান ছিল, বঙ্গবাজারে সব শেষ। ইসলামিয়ায় ২টা ছিল, তাও নাই। পাশের ভবন থেকে গোডাউনের মাল সরাইতেছি।’

আরেক ব্যবসায়ী আক্তার আকন্দ কাঁদতে কাঁদতে বলেন, ‘আমার সব শেষ। সব পুইড়া গেছে। বরিশাল প্লাজার পাঁচ তালায় গোডাউন ছিল। তাও পুইড়া গেছে। যা আছে নামাইতেছি।’

এদিকে তাদের সহায়তা করছে বাংলাদেশ ইসলামিয়া শাসনতন্ত্র বংশাল শাখার স্বেচ্ছাসেবকরা।

ব্যবসায়ীদের অভিযোগ, আগুন লাগার শুরুর দিকে দোকানে প্রবেশ করতে পারলে তারা সব মালামাল নামাতে পারতেন। কিন্তু তাদের ঢুকতে দেয়া হয়নি। এ ছাড়া কাপড় চুরিরও অভিযোগ করছেন তারা।

পাশাপাশি বিজিবি, সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর সাহায্যকারী দল একটি হেলিকপ্টার কাজ করছে। আগুন নেভাতে হেলিকপ্টারে করে হাতিরঝিল থেকে পানি নেয়া হচ্ছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, খবর পাওয়ার পর আমাদের একের পর এক ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন নিয়ন্ত্রণে আমাদের ৪৮টি ইউনিট কাজ করছে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি। এ ছাড়া এখনো পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে উৎসুক জনতার ভীড়। ফলে আগুন নেভাতে সমস্যায় পড়ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com