1. banijjobarta22@gmail.com : admin :

পদত্যাগ করেছেন ইসলামী ব্যাংকের অতিরিক্ত এমডি

  • Last Update: Thursday, March 30, 2023

নিজস্ব প্রতিবেদক

নানা অস্থিরতার মধ্যে সময় পার করা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড থেকে পদত্যাগ করেছেন একজন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি)। পদত্যাগ করা কর্মকর্তা ওমর ফারুক খান ব্যাংকটির আন্তর্জাতিক ব্যাংকিং বিভাগের প্রধান ছিলেন। তিনি ব্যাংকটিতে চুক্তিভিত্তিতে কর্মরত ছিলেন। তবে তার মেয়াদ শেষ হতে আরও প্রায় ছয় মাস বাকি ছিল।

এদিকে তার পদত্যাগের পর ব্যাংকটির ডিএমডি আলতাফ হোসেনকে এএমডি হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। আর নতুন ডিএমডি হয়েছেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চেয়ারম্যানের ব্যক্তিগত সচিব আকিজ উদ্দিন।

ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় বুধবার (২৯ মার্চ) এসব সিদ্ধান্ত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ব্যাংকটির চেয়ারম্যান নাজমুল হাসান। সভায় ব্যাংকটির মনোনীত ও স্বতন্ত্র পরিচালকেরা অংশ নেন।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের কাছে যে জমি ইসলামী ব্যাংক বিক্রি করেছিল, ব্যাংকের পক্ষে ওমর ফারুক খান তার দলিল গভর্নর আবদুর রউফ তালুকদারের কাছে হস্তান্তর করেছিলেন। এছাড়া আন্তর্জাতিক ব্যবসা দেখভালের কারণে আমদানি, রফতানি, প্রবাসী আয় সংগ্রহ তার কাজের অংশ ছিল বলে জানা গেছ। তবে বিভিন্ন কারণে মালিকপক্ষ ওমর ফারুক খানের ওপর সন্তুষ্ট না থাকায়। তিনি পদত্যাগপত্র জমা দেন। ব্যাংকটির পরিচালনা পর্ষদ এই পদত্যাগপত্র কোনো আপত্তি ছাড়াই অনুমোদন করেন।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com