1. banijjobarta22@gmail.com : admin :

দেশের ইতিহাসে স্বর্ণের দাম এখন সর্বোচ্চ

  • Last Update: Friday, March 4, 2022

নিজস্ব প্রতিবেদক

দেশের ইতিহাসে স্বর্ণের দাম এখন সর্বোচ্চ। ভালো মানের স্বর্ণের দাম এক লাফে প্রতি ভরিতে ৩ হাজার ২৬৫ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে দেশের বাজারে ভালো মানের সোনা প্রতি ভরির দাম বেড়ে দাঁড়াচ্ছে ৭৮ হাজার ২৬৫ টাকায়।

এটিই দেশের ইতিহাসে সর্বেোচ্চ দাম। এর আগে সর্বোচ্চ দাম হয়েছিল ২০২০ সালের ৫ আগস্ট। তখন প্রতি ভরি সোনার দাম ছিল ৭৭ হাজার ২১৬ টাকা।
বৃহস্পতিবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার থেকে সারাদেশে নতুন দাম কার্যকর হয়েছে।

বুধবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা বিক্রি হয়েছে ৭৫ হাজার টাকা। ২১ ক্যারেটের দাম ছিল ৭১ হাজার ৬৭৫ টাকা। আর ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ছিল ৬১ হাজার ৮১৯ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ছিল ৫১ হাজার ২০৫ টাকা।
নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে ব্যয় হবে ৭৮ হাজার ২৬৫ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ৩ হাজার ৯১ টাকা বাড়িয়ে ৭৪ হাজার ৭৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের সোনার দাম ২ হাজার ৩৩৩ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ হাজার ১৫২ টাকায়।

সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম দুই হাজার ২১৬ টাকা বাড়িয়ে ৫৩ হাজার ৪২১ টাকা নির্ধারণ করা হয়েছে। অবশ্য রূপার দাম আগের মতোই অপরিবর্তিত রাখা হয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৪৩৫ টাকা। ১৮ ক্যারেটের রূপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত রাখা হয়েছে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com