1. banijjobarta22@gmail.com : admin :

দুই মাসের মধ্যেই দেশে চলবে ইলেকট্রনিক কার ও বাইক

  • Last Update: Monday, March 13, 2023

নিজস্ব প্রতিবেদক

এক থেকে দুই মাসের মধ্যেই বাংলাদেশের রাস্তায় ইলেকট্রনিক কার ও বাইক চলবে বলে জানিয়েছেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আব্দুল মাতলুব আহমেদ।

সোমবার (১৩ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এফবিসিসিআই আয়োজিত বাংলাদেশ বিজনেস সামিটের ‘ম্যানুফ্যাকচারিংয়ের ভবিষ্যৎ : বাংলাদেশে অটো মোবাইল এবং হাইটেক ম্যানুফ্যাকচারিংয়ের সুবিধা’ শীর্ষক সেশনে সম্মানীয় অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আব্দুল মাতলুব আহমেদ বলেন, বাজারে ইলেকট্রিক কার ও বাইক চলে এসেছে। আগামী দুই-এক মাসের মধ্যে সরকারের নীতিমালাও আমরা পেয়ে যাব। তারপর থেকে ঢাকার রাস্তায় ইলেকট্রিক কার ও বাইক চলবে।

তিনি বলেন, অটোমোবাইল ও হাইটেক ইন্ডাস্ট্রিজ শিল্পে বিনিয়োগের অনেক সুযোগ রয়েছে। এখানে দেশি ও বিদেশিরাও বিনিয়োগ করতে পারবেন। দেশের অটোমোবাইল ও হাইটেক শিল্পকে এগিয়ে নিতে পোশাক খাতের মতো সরকারকে পলিসি সুবিধা দিতে হবে। কারণ, সরকারের পলিসি সুবিধা ছাড়া কোনো শিল্পেই উন্নতি হতে পারে না।

সেশনটি সঞ্চালনা করেন এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট হাবিবুল্লাহ করিম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফেয়ার গ্রুপের সিএমও মেজবাহ উদ্দিন, রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান এবং গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com